ঢাকা শুক্রবার, ২২শে নভেম্বর ২০১৯, ৮ই অগ্রহায়ণ ১৪২৬

ব্যস্ততায় নিশ্বাস ফেলার সময় নেই: তিশা


প্রকাশিত:
২৪ জুলাই ২০১৯ ১৫:১৯

আপডেট:
২২ নভেম্বর ২০১৯ ০১:৪৮

Published: 2019-07-24 15:19:35 BdST

নুসরাত ইমরোজ তিশা।

নুসরাত ইমরোজ তিশার ঈদুল আজহার কাজ নিয়ে ব্যস্ততায় নিশ্বাস ফেলার সময় নেই । এরই ফাঁকে তিনি জানালেন তাঁর বর্তমান কাজ নিয়ে।

কাজের ব্যস্ততা নিয়ে বলেন, টানা শুটিং চলছে, ঈদের আগপর্যন্ত চলবে। ঈদের কাজেই আছি। ঈদুল ফিতরের পরেই শুরু হয়ে যায় ঈদুল আজহার কাজ। আমার বেলায়ও তা–ই হয়েছে। ১১ আগস্ট পর্যন্ত শুটিং। যদি ১২ আগস্ট ঈদ হয়, তাহলে ঈদের আগের দিন পর্যন্ত টানা কাজ। আবার ঈদের পরদিনও শুটিং থাকতে পারে।

ঈদের বিশেষ কাজর কথা বলতে প্রতিটা কাজই বিশেষ। অনেক ভেবেচিন্তে একেকটা নাটক কিংবা টেলিছবির কাজ হাতে নিই। এবার বেশ কিছু ভিন্নধারার কাজ করছি। তার মধে্য কয়েকটি সামাজিক সচেতনতামূলক নিয়ে প্রত্যাশা অনেক বেশি।

তবে সাজ্জাদ সুমনের পরিচালনায় চ্যানেল আইয়ের জন্য তৈরি হচ্ছে মি টুতৈরিহোচ্ছে। যা নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে চলমান যে প্রতিবাদ, তা নিয়েই এই নাটক।

এটাতে কাজ করার পেছনে একটা উদ্দেশ্য আছে, তা হলো, নাটকটি দেখে অন্তত কোনো মেয়ে যেন তাঁর সঙ্গে ঘটে যাওয়া হয়রানির বিরুদ্ধে সোচ্চার হতে পারে, বিচারের জন্য আওয়াজ তুলতে পারে। আমার সঙ্গে এই নাটকে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ ও সুজাত শিমুল।

আমার প্রথম প্রযোজিত নো ল্যান্ডস ম্যান্থ ছবির
চিত্রনাট্যের কাজ নব্বই ভাগ শেষ। এখন সংশোধন চলছে। আশা করছি সব ঠিক থাকলে নভেম্বর মাস থেকে শুটিং শুরু করতে পারব। অনেক বড় ক্যানভাসে তৈরি হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর এই ছবি।

নাটকে সংবেদনশীল বিষয়কে তুলে ধরা নিয়ে বলেন, কোন নাটকে মোটেও চাপ বোধ করি না। শিল্পী হিসেবে এটা আমাদের দায়িত্ব। আমরা সবার সামনে সঠিক পরিস্থিতি তুলে ধরব। আর সেই রিস্থিতি কীভাবে সামাল দিতে হয়, সেটার সম্ভাব্য পথ দেখাব। দর্শক যদি সেটা দেখে কিছুটা হলেও নিজের জটিলতা থেকে বেরিয়ে আসতে পারেন, তাঁদের জীবনে যদি সেই গল্প একটু হলেও প্রভাব ফেলে, সেটাই হবে আমাদের কাজের সার্থকতা।



আপনার মতামত শেয়ার করুন:

Top