ঢাকা শুক্রবার, ২২শে নভেম্বর ২০১৯, ৮ই অগ্রহায়ণ ১৪২৬

৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা


প্রকাশিত:
২৮ আগস্ট ২০১৯ ২১:০২

আপডেট:
২২ নভেম্বর ২০১৯ ০০:৫২

Published: 2019-08-28 21:02:53 BdST

ফাইল ফটো

প্রাইম বাংলা ডেস্ক: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে চারটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার ঢাকা মহানগরী ও নারায়ণগঞ্জ জেলায় এ অভিযান চালিয়ে এসব মামলা করা হয়। বিএসটিআই থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অভিযুক্ত চারটি প্রতিষ্ঠানের মধ্যে ঢাকা মহানগরীর মালিবাগ এলাকার মেসার্স রসিকলাল সুইটস মিষ্টান্ন ভাণ্ডারের দই পণ্যের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং মেসার্স সংসার স্টোরের বউ জামাই ব্র্যান্ডের চানাচুর পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা হয়।

এছাড়া নারায়ণগঞ্জের পাগলা এলাকার মেসার্স মুসলিম সুইটসের ব্রেড পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করা হয়। একই এলাকার মেসার্স ফুডল্যান্ড বেকারির দই পণ্যের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।



আপনার মতামত শেয়ার করুন:

Top